আমাজন এফিলিয়েট মার্কেটিং বিষয়ক প্রশ্ন উত্তর ( পর্ব ৭)

001► Question from Zaman Sarkar
vai niche site khulechi and post o korechi but bujtechi na ki vabe seo korbo.. aktu seo process ta jodi bolten?? 
অনপেইজে meta keyword nei, and meta description এ আমার exact match keyword নেই। যেমন ঃ আমার keyword- best example reviews কিন্তু ওদের টা best example review not reviews . আর লিঙ্ক ১২টা আছে একটা root domian থেকে । 

001 Answered by Al-Amin Kabir
জামান সরকার ভাই: আপনার প্রশ্নটা সম্ভবত 'অনপেইজ এসইও' সংক্রান্ত। 

এসইও টা আমরা মূলত দুটি বা তিনটি ভাগে ভাগ করি। অন-পেইজ, সাইট ওয়াইড, অফ-পেইজ।

কনটেন্ট পাবলিশ করার সময় আমরা 'অন-পেইজ' সংক্রান্ত এসইও ফ‍্যাক্টরগুলো টেক কেয়ার করতে পারি।

কনটেন্ট পাবলিশ করার সময় চেষ্টা করবেন:

১. হেডলাইনে যেন আপনার কিওয়াডর্ থাকে ২. চেষ্টা করবেন সাবহেড (H2/H3 তে যেন কিওয়াডর্ থাকে) ৩. ন‍্যাচারালি আপনার কনটেন্টের মধ‍্যে কয়েকবার কিওয়াডর্টা দেয়া গেলে ভাল। যেটিকে আমরা বলি কিওয়াডর্ ডেনসিটি। কিওয়াডর্ ডেনসিটি সাধারণত .৫ থেকে ১ শতাংশ থাকা ভাল। এর উপর কোনভাবেই যাওয়া ঠিক নয়। আমি সাধারণত কিওয়াডর্ ইনসাটর্ ন‍্যাচারাল রাখার চেষ্টা করি। আর ন‍্যাচারালে কিওয়াডর্ ইনপুট করলে দেখা যায় সাধারণত .৫% এর মত কিওয়াডর্ ডেনসিটি থাকে। ৪. কনটেন্টটাতে রিচ মিডিয়া রাখবেন (মানে অ‍্যাটলিস্ট একটা / দুইটা ছবি কিংবা ভিডিও রাখার চেষ্টা করবেন) ৫. হাই কোয়ালিটি কনটেন্টের একটা প‍্যাটানর্ থাকে, সেটি হলো তারা রিলেভেন্ট অন‍্য কনটেন্টকে মূল কনটেন্ট থেকে লিংক দেয়। সেটি হতে পারে আপনারই ওয়েবসাইটের আরও একটা কনটেন্ট, কিংবা অন‍্য কোন ওয়েবসাইটের রিলেটেড কনটেন্ট। যেটিকে আউটবাউন্ড লিংক বলা হচ্ছে। চেষ্টা করবেন আপনার কনটেন্ট থেকে যেন অ‍্যাটলিস্ট একটা আউটবাউন্ড লিংক থাকে। ৬. ইউআরএল - এ অবশ‍্যই কিওয়াডর্ রাখার চেষ্টা করবেন ৭. ইমেইজ অল্টার ট‍্যাগে কিওয়াডর্ রাখাটা একটা ভাল প্র‍্যাকটিস।

আপনি আমার এই কনটেন্ট টা দেখলে আশা করছি আরও বিস্তারিত জানতে পারবেন:https://marketever.com/on-page-seo-guide/

আর এরপরই সাইট ওয়াইড এসইও এবং অফ-পেইজ এসইও। নিশ্চয়ই এটি নিয়ে আমরা বিস্তারিত আলোচনা করবো। ইন দ‍্যা মিনটাইম, আপনি এখান থেকে আমার এসইও কনটেন্টগুলো পড়তে পারেন: https://marketever.com/seo


002► Question from Md Rafiquzzaman Bhuiyan
What is the process to select a expired domain??

002 Answered by Al-Amin Kabir
আমি ইতিমধ‍্যে এটা নিয়ে আলোচনা করেছি। দয়া করে এখানে দেকে নিবেন। বুঝতে কোন সমস‍্যা হলে জানাবেন। চেষ্টা করবো আরও বিস্তারিত বুঝিয়ে বলতে।

https://marketever.com/how-to-choose-the-right-domain-name-niche-site/#Expired-Domains

+=================++=================+
003► Question from Hridoy Islam Mostofa
ভাই আমার সাইটের বাউন্স রেট কমতেছে না। কি করলে বাউন্স রেট কমবে একটু বলেন প্লিজ। Al-Amin Kabir ভাই

003 Answered by Al-Amin Kabir
বাউন্স রেট না কমানোর অনেকগুলো কারণ আছে:

১. আপনার কনটেন্ট হয়ত হাই কোয়ালিটি কনটেন্ট না। আপনার রিডার যে মানের কনটেন্ট খুঁজছেন, আপনার কনটেন্ট টা সেই মানের না। ২. আপনার কনটেন্টের ফরম‍্যাটিং টা হয়ত সুন্দর না। ৩. কনটেন্ট এনগেজিং না ৪. ইন্টারনাল লিংকিংগুলো বাড়াতে হবে, একটা পোস্ট থেকে অন‍্য পোস্টগুলোকে লিংকিং বাড়াতে হবে ৫. আপনার ওয়েবসাইটের লোডিং স্পিড অবশ‍্যই ভাল করতে হবে ৬. আপনার সাইটটা মোবাইল ফ্রেন্ডলি আছে কি না আরেকবার চেক করুন

আর আমাজন অ‍্যাফিলিয়েট মাকর্েটিং সাইটগুলোর বাউন্স রেট একটু বেশিই থাকে। কারণ আমাদের মূল লক্ষ‍্য থাকে আমরা ট্রাফিকটা আমাজনে পাঠিয়ে দিবো। আর আমাজনে গিয়ে সে প্রোডাক্ট কিনুক, সেটিই আমাদের নিশ সাইটের মেইন গোল, সাইটে আটকে রাখা না।

+=================++=================+
004► Question from Yasin Arafat Nipon
amr nicher competitor ar position, I mean ami tak beat krte parbo kina kivabe bujbo? and amr long tail pro softwer nai..ami kivabe buyer keyword ber krte pare ?

004 Answered by Al-Amin Kabir
আপনি এই দুটি ভিডিও দেখুন:
https://www.youtube.com/watch?v=EHUwbkuABbU

https://www.youtube.com/watch?v=wh-x83RwQGI

একই সঙ্গে এই কনটেন্ট টা পড়ুন। আশা করছি অনেক কিছুই ক্লিয়ার হয়ে যাবে:
https://marketever.com/keyword-research-amazon-niche/



005► Question from Mohammed Ziaul Haque
If my top 10 competitors have average 3000 words articles and avg. 100 backlinks, then writing a 4000 word article and 150 backlink, should i position my site between them?

005 Answered by Al-Amin Kabir
জিয়াউল ভাই: আপনার প্রশ্নের জন‍্য ধন‍্যবাদ। আসলে কেবল কনটেন্ট এবং ব‍্যাকলিংকই র‍্যাংকিং ফ‍্যাক্টর নয়। তবে মূল ফ‍্যাক্টরগুলির মধ‍্যে দুটি।

এখানে যদি আপনার কমপিটিটরের ব‍্যাকলিংক থেকে আপনার ব‍্যাকলিংক কোয়ালিটি ভাল হয়, আপনি এক্সপেক্ট করতে পারেন যে আপনি তাকে আউটর‍্যাংক করতে পারবেন।

তবে এটি শতভাগ নিশ্চিত নয়, কারণ এখানে সাইট এজ, সোশ‍্যাল এবং আরও অনেক র‍্যাংকিং ফ‍্যাক্টর রয়েছে।

হাই কোয়ালিটি ব‍্যাকলিংক কোনগুলোকে বলবো সেটি জানতে আমার এই পোস্টটি হয়ত হেল্প করবে: 
https://marketever.com/what-is-a-high-quality-backlink-in-googles-eye/

+=================++=================+
006► Question from Mohammed Ziaul Haque
While writing content to position myself on top 10, Should i target a single site to outrank? Say, position no.5 is the weakest site, so i will target them first? build content and backlinks (reverse engineer) accordingly?

006 Answered by Al-Amin Kabir
 না... আমরা যখন কোন নিশ সাইট প্রজেক্ট নিয়ে কাজ শুরু করবো, আমাদের লক্ষ‍্য হচ্ছে টপ থ্রি তে থাকা। প্রিফারেবলি নাম্বার ওয়ান থাকা।

তো আমরা নাম্বার ওয়ান টাগর্েট নিয়েই নামবো। #৫ যদি উইক সাইট হয়, সেটি আমাদের জন‍্য পজিটিভ। উইক সাইট যদি ৫ নাম্বারে র‍্যাংক করে তাহলে আমরা গুগল ফ‍্যাক্টর মেনে কাজ করে আরও ভাল পজিশনে র‍্যাংক করতে পারবো সেটিই তো স্বাভাবিক, তাই নয় কি?

আর রিভাসর্ ইঞ্জিনিয়ার করার সময় আমি টপ ২০, সবারই ব‍্যাকলিংক রিপোটর্ তৈরি করি। এরপর এক্সেলে একসঙ্গে করে রিমুভ ডুপ্লিকেট করি।

তারপর সবগুলো লিংক দেখে যেগুলো সহজে অ‍্যাকুইয়ার করা যাবে, সেগুলোর মধ‍্য থেকে হাই কোয়ালিটি লিংকগুলোকে বাছাই করি... এরপরর নিশ সাইট এসইও ক‍্যাম্পেইন শুরু করি।

আশা করছি আপনার প্রশ্নের উত্তর পেয়েছেন।

+=================++=================+
007► Question from Rajat Chakraborty
Vai what is the right place to put comparison table? Home page or a separate page? And reviews should have as many words as it is needed to make them detailed and thorough right? Still is there any recommended length for reviews?

another relevant question. After my site is built, I need to optimize it for search engines. Now what types of links work most after google's latest update? As far as I know, article directory links don't work anymore. Also how many links per monthshould work well? Some highly experienced SEO service providers still give 200-250 links per month for 250-300 usd. Most of them are from article directories though. Is that needed or around 20-30 high quality links should work fine?

007 Answered by Al-Amin Kabir
কমপারিজন টেবিলগুলোর জন‍্য ভাল হয় ইন্ট্রোডাকশনের পরই সেটি প্লেস করা। কারণ ভিজিটররা যখন আপনার ওয়েবসাইটে আসে তখন এসেই তার লক্ষ‍্য থাকে একটা কোনটা বেটার সেটি জানা (প্রোডাক্ট লিস্ট লং টেইল কিওয়াডর্গুলোর জন‍্য), সেটি সবচেয়ে ভালভাবে জানা যায় সাইড বাই সাইড প্রোডাক্ট কমপারিজন টেবিল থেকে। এজন‍্যই ইন্ট্রোডাকশনের পরই কমপারিজন টেবিল সবচেয়ে ভাল কাজ করে।

কনভাসর্ন রেটও সবচেয়ে ভাল পাওয়া যায় এই প্লেসমেন্টে।

আর রিভিউয়ের জন‍্য কত ওয়াডর্ এটির আসলে ডিরেক্ট কোন অ‍্যানসার নেই। এটি নিশ থেকে নিশ ভ‍্যারি করে। কমপিটিশনের উপরও অনেক কিছু নিভর্র করে।

আমি সাধারণত রিভিউ কনটেন্টগুলো ৭০০ ওয়াডর্ থেকে ১ হাজার ওয়াডর্ রাখার চেষ্টা করি।


"আমি টপ ২০, সবারই ব‍্যাকলিংক রিপোটর্ তৈরি করি। এরপর এক্সেলে একসঙ্গে করে রিমুভ ডুপ্লিকেট করি।

তারপর সবগুলো লিংক দেখে যেগুলো সহজে অ‍্যাকুইয়ার করা যাবে, সেগুলোর মধ‍্য থেকে হাই কোয়ালিটি লিংকগুলোকে বাছাই করি... এরপরর নিশ সাইট এসইও ক‍্যাম্পেইন শুরু করি।"

ধন‍্যবাদ

+=================++=================+
008► Question from Nessar Uddin Ahmen
I am very new in this sector. Please tell me what 'root domain' is and what "long tail product" is

008 Answered by Al-Amin Kabir
রুট ডোমেইন হচ্ছে মূল ডোমেইন। যেমন: Facebook.com। আপনার প্রোফাইল অ‍্যাড্রেস https://www.facebook.com/mdnessar.uddin
যেটি আপনার নাম লিখে সাচর্ করলে গুগলে র‍্যাংক করে। আপনার প্রোফাইল লিংকটি একটা পেইজ। আর এটির রুট ডোমেইন হচ্ছে : Facebook.com

আশা করছি আপনার উত্তর পেয়েছেন।

আর আপনি নতুন হলে অবশ‍্যই আমাদের গ্রুপের ডকুমেন্ট সেকশনটা পড়ে ফেলুন।

এই কনটেন্টটটাও আপনাকে হেল্প করবে: https://marketever.com/make-money-amazon-affiliate-niche-site/

+=================++=================+
009► Question from Md Imon Hossain
ভাই আমি আমার সাইট রেডি করছি । এখন আমার একতা প্রশ্ন হল ঃ ১. আমি SEO টা কোঁথা থিকে শুরু করব ? ১. Social সাইট থিকে ২. Forum সাইট থিকে ৩. Guest Posting থিকে ৪. নাকি ওয়েব ২.০ সাইট থিকে ? ২. আমি সর্ব প্রথম কোন লিংক টা রাঙ্ক করাব ? ১ ডোমেইন.কম ২. পোস্ট এর লিঙ্ক ? ৩. আমার ওয়েবসাইট টা দেকতে কি রকম বানাব ? ১. সাদামাটা ২. নাকি Responsive Design ?  আসা করি আপান্র সময় হলে আমার প্রশ্ন গুলোর উত্তর দিবেন :)

009 Answered by Al-Amin Kabir
১. আপনি আসলে নিজের মত করে একটা ওয়াকফ্লো তৈরি করে নিতে পারেন। কিংবা আমাদের গ্রুপে কোথাও নিশ সাইট ওয়াকর্ফ্লো পাবেন। যেটি আপনাকে হেল্প করবে।

অথবা এই লিংক থেকে ডাউনলোড করে নিন: https://copy.com/lFBqF8euyhbqEeej এইটা একটা ড্রাফট। যেটা অনেক আগে করেছিলাম।

সেখান থেকে বুঝতে পারবেন কোনটার পর কোনটা আপনার করা উচিৎ।

২. র‍্যাংক করানোর জন‍্য মেইনলি আমরা মূল কিওয়াডর্কে র‍্যাংক করানোর চেষ্টায়ই করবো। বাকিগুলোর বেশিরভাগ ক্ষেত্রেই অটোমেটিক‍্যালি র‍্যাংক হয়ে যাবে।

৩. সাদামাটা নাকি রংচংয়া করবেন, এটা আপনার পছন্দের ব‍্যাপার। অনেক ক্ষেত্রে নিশ স্পেসিফিক ডিজাইনও করতে হয়। আমার ক্ষেত্রে আমি সাইটগুলো খুব সাদামাটা রাখার চেষ্টা করি। আর অবশ‍্যই আমি এমন থিম পছন্দ করি, যেগুলো রেসপনসিভ।

আমার সাজেস্টেড থিমগুলো এখান থেকে পাওয়া যাবে: https://marketever.com/best-theme-for-amazon-niche-site/

+=================++=================+
010► Question from Golam H. Limon
Al-Amin@ vaiya what should be the tone of a review articles? should we use profession tone or it's better to use friendly tone?

010 Answered by Al-Amin Kabir
বেটার ফ্রেন্ডলি টোন। কোন কোন নিশে প্রফেশনাল টোন লেখা ভাল হয়। তবে ওভারাল সবসময় প্রেন্ডলি টোনে লিখলেই ভাল।

আমাজন এফিলিয়েট মার্কেটিং বিষয়ক প্রশ্ন উত্তর ( পর্ব ৭) আমাজন এফিলিয়েট মার্কেটিং বিষয়ক প্রশ্ন উত্তর ( পর্ব ৭) Reviewed by Admin on 9:41 PM Rating: 5

1 comment:

Powered by Blogger.