আমাজন এফিলিয়েট মার্কেটিং বিষয়ক প্রশ্ন উত্তর ( পর্ব ৬)

001► Question from Ferdous Bappy
ভাই যদি popularmechanics.com অ্যান্ড toptenreviews.com রাঙ্ক করে তাহলে ওদের কি outrank kora jabe. যদিও ওদের exact match Title নেই । relevancy র কারনে রাঙ্ক করেছে । আপনার মতামত চাই?

অনপেইজে meta keyword nei, and meta description এ আমার exact match keyword নেই। যেমন ঃ আমার keyword- best example reviews কিন্তু ওদের টা best example review not reviews . আর লিঙ্ক ১২টা আছে একটা root domian থেকে । 

001 Answered by Al-Amin Kabir
ফেরদৌস বাপ্পি, যাবে। তবে এফোটর্ কেমন লাগবে সেটি ডিপেন্ড করছে ঐ পেইজের যে লিংক সমূহ আছে তার উপর। একই সঙ্গে তাদের অনপেইজ এসইওটাও একটু দেখবেন।
Review , বা Reviews এই ডিফারেন্স টা আসলে বড় নয়।

কনটেন্ট লেঙ্গথ, হেডিংয়ের ব‍্যবহার, মাল্টিমিডিয়া ফাইলের ব‍্যবহার, ইন্টারনাল লিংকিং স্ট্রাকচার কেমন, এক্সটানর্াল লিংকের ব‍্যবহার কেমন এগুলো দেখুন।

আর কি পরিমাণ ব‍্যাকলিংক আছে সেটিও দেখুন।

তবে আউটর‍্যাংক করা যাবে, খুব বিগ ডিল এমন নয়।


002► Question from Rashidul Amin Rasel
Hello Brother!  As a newbie, would it be a wise thing to start with keyword (s) that has moderate competition? Also, can I target multiple keywords at a time within the same niche? Finally, if my keyword has a few e-commerce sites, should I avoid it Or continue with it? Thank you!

002 Answered by Al-Amin Kabir
আসলে আমার পরামশর্ থাকবে নতুনদের জন‍্য খুবই লো-কমপিটিটিভ সাচর্ ভলিউমের কিওয়াডর্ নিয়ে কাজ করা।

দেখুন, আপনি হয়ত একটু বেশি ইনকামের জন‍্য মডারেট কমপিটিশনের কিওয়াডর্ নিলেন, কিন্তু দিন শেষে একেবারেই র‍্যাংক করতে পারলেন না, তার মানে ইনকামও আসবে না।

কিন্তু আপনি যদি কম ইনকাম টাগর্েট নিয়ে লো কমপিটিশন কিওয়াডর্ নিয়ে কাজ শুরু করেন তাহলে কিন্তু র‍্যাংকিং খুব বিগডিল হবে না আপনার জন‍্য। কম হলেও অ‍্যাটলিস্ট ইনকাম করতে পারবেন।

এতে মোটিভেশনটাও থাকবে, কিছু ইনকামও আসবে... একই সঙ্গে বড় প্রজেক্টে ইনভেস্ট করার মত মনমানসিকতাও ততদিনে গড়ে উঠবে, অভিজ্ঞতাও অজর্ন হবে। পরে বড় প্রজেক্ট নিয়ে যাত্রা শুরু করলেও আর তাই ঝুঁকি থাকবে না।


003► Question from Syed Amirul Islam
Hello Bhaiya, do you recommend GSA search engine ranker?

003 Answered by Al-Amin Kabir
আমি নিজেও জিএসএস সাচর্ ইঞ্জিন র‍্যাংকার ব‍্যবহার করি, তবে সেটি খুব কম প্রজেক্টে। আর কখনোই আমি মানি সাইটের লিংক বিল্ডিংয়ের জন‍্য এই সফটওয়‍্যার ব‍্যবহার করিনি। সবসময় সেকেন্ড টায়ার/থাডর্ টায়ার লিংক বিল্ডিংয়ের জন‍্য জিএসএ ব‍্যবহার করেছি।

+=================++=================+
004► Question from মনির হুসাইন
কম্পিটিটর সাইটের কোন অন-পেজ বিষয়গুলি দেখে বুজতে পারব সাইটটি উইক না স্ট্রং, বিষয়গুলি কি কি? বিস্তারিত জানতে চাইছি। আশা করি Al-Amin Kabir ভাই আমাকে নিরাশ করবেন না।

004 Answered by Al-Amin Kabir
মাকর্েটেভারের অন-পেইজ এসইও গাইডটি পড়ুন -https://marketever.com/on-page-seo-guide/

কমপিটিটরদের ক্ষেত্রে ২.২, ২.৩, ২.৪, ২.৫, ২.৬, ২.৭, ২.১৩ এই পয়েন্টগুলো বেশি বেশি গুরুত্ব দিয়ে দেখতে হবে।

যদি তাঁরা এগুলো ফলো না করে তাহলে আমি ধরে নেই কিছুটা হলেও তাঁর অনপেইজে একটা গ‍্যাপ আছে।

+=================++=================+
005► Question from Sohel Hossen
Al-Amin Kabir ভাই, আমার মেইন কিওয়ার্ড ও সার্ব কিওয়ার্ড কিভাবে আমার ওয়ার্ডপ্রেস সাইটে ব্যবহার করব, যাতে সাইট তাড়াতাড়ি র‌্যাংক করে ।

005 Answered by Al-Amin Kabir
 দেখুন, যখন আমরা কনটেন্ট পাবলিশ করবো তখন কেবল আমরা মেইন কিওয়াডর্ নিয়েই মাথা ঘামাবো। টাইটেলে, পামর্ালিংকে, কনটেন্ট বডিতে, হেডারে ইত‍্যাদি ক্ষেত্রে যখন কিওয়াডর্ অপটিমাইজ করার চেষ্টা করবো তখন কেবল মেইন কিওয়াডর্ই আমাদের মাথায় রাখতে হবে।

সেকেন্ডারি কিওয়াডর্ বা অন‍্যান‍্য কিওয়াডর্গুলো কেবল কনটেন্ট লেখার সময় কয়েকবার ন‍্যাচারালি মেনশন করলেই চলবে। :)

+=================++=================+
006► Question from আমিনুর রাহমান চৌধুরী
প্রশ্ন- ০১ আমি আমার নিশ সাইট এর জন্য ২০/২৫ টার বেশি কি ওয়ার্ড পাচ্ছি না যে গুলো ৩৩০ থেকে ১২০ সার্চ ভলিউম।আমি কি এই নিশটি নিয়ে কাজ শুরু করতে পারি? প্রশ্ন- ০২ আমার মেইন নিশ কিওয়ার্ড(৩টি) দিয়ে সার্চ ভলিউম ৫০০০ হাজার এটা কি যথেষ্ট কিনা নিশ সিলেকশন এর জন্য।কম্পিটিশন ২/৩ টা নিশ সাইট আছে তবে এক্সেট ম্যাচ না। অগ্রীম ধন্যবাদ! 

006 Answered by Al-Amin Kabir
১২০ এর কম সাচর্ ভলিউমের কিওয়াডর্ খুঁজছেন না কেনো? আপনি যত কিওয়াডর্ পেয়েছেন সেগুলোই একটা নিশ সাইট তৈরির জন‍্য যথেষ্ঠ।

আমি অনেক ক্ষেত্রে মাত্র ১০ সাচর্ ভলিউম আছে এমন কিওয়াডর্ নিয়েও কাজ করি।

আমি আপনাকে অনুরোধ করবো এই আটর্িকেলের #২ নাম্বার এক্সামপলটা পড়ার জন‍্য:
http://www.nichepursuits.com/successful-website-examples-long-tail-keywords/

খেয়াল করলেই দেখবেন যে সেখানে সে একটি কিওয়াডর্ টাগর্েট করেছে যার সাচর্ ভলিউম মাত্র ৭০। কিন্তু ট্রাফিক পাচ্ছে ৬ হাজারেরও বেশি!

আমি বলছিনা আপনিও ৭০ টাগর্েট করে ৬ হাজার ট্রাফিক পেয়ে যাবেন। কিন্তু ৭০ টাগর্েট মানে কেবল ৭০ না, রিলেটেড আরও কয়েকডজন কিওয়াডর্ থেকে কয়েকগুন বেশি ট্রাফিক পাবেন।

আর আপনার মেইন কিওয়াডর্গুলোর সাচর্ ভলিউম আমি বলবো মোর দ‍্যান এনাফ। আপনি এখন এটির কমপিটিশন অ‍্যানালাইসিসে মনোযোগ দেন। যদি মনে করেন র‍্যাংক করতে পারবেন তবেই শুরু হয়ে যাক!

শুভ কামনা :)

+=================++=================+
007► Question from Kazi Babu
১। Youst SEO plaggin এ ফোকাস কিওয়ার্ড সম্পর্কে কিছু বলেন, যেমন একই কিওয়ার্ড একাধিক বার ব্যবহার করা।  ২। কপি স্কোর বা রিডেবিলিটি স্কোর ৮০ এর উপর থাকা ভালো, আমার প্রশ্ন হলো এই স্কোর কি ট্রাফিক এর জন্য নাকি গুগুল এর জন্য? 

007 Answered by Al-Amin Kabir
১. ইওস্ট এসইও-র ফোকাস কিওয়াডর্ টা হচ্ছে পোস্টের মূল কিওয়াডর্, যেটি টাগর্েট করে আপনি কনটেন্ট পাবলিশ করছেন।

একই কিওয়াডর্ একাধিকবার ব‍্যবহার বলতে আপনি কি বোঝাতে চেয়েছেন সেটি আমি নিশ্চিত নয়। আপনি ক্লিয়ার করলে এই প্রশ্নের উত্তর দিতে পারবো।

২. অসাধারণ একটি প্রশ্নের জন‍্য ধন‍্যবাদ।

রিডেবিলিটি স্কোর আসলে গুগলের জন‍্য না, রিডারের জন‍্যই। কিন্তু কিভাবে এটি গুগলের র‍্যাংকিংয়ের জন‍্যও গুরুত্বপূণর্ সেটি একটু ক্লিয়ার করি।

ধরুন আপনি কঠিন কঠিন সব সেনটেন্স ব‍্যবহার করলেন। এখন সব রিডার কি আপনার ঐ কনটেন্ট টা পড়তে পারবে? পারবে না। আর পারবে না মানে তাঁরা আপনার ওয়েবসাইটেও বেশি সময় থাকবে না, কিছু কিনবেও না।

গুগল 'ডুয়েল টাইম' নামে অ‍্যালগরিদম আছে। যেটি আসলে বিবেচনা করে আপনার সাচর্ সিটিআর, কনটেন্টে ইউজার এনগেজমেন্ট এবং সেশন ডিউরেশন। আপনার রিডেবিলিটি স্কোর যদি ভাল না হয়, তাহলে এই ফ‍্যাক্টরগুলো কিন্তু সবগুলোই নেগেটিভ হবে।

আর এই ফ‍্যাক্টরগুলো যদি নেগেটিভ হয়, তাহলে চিন্তা করুন... আপনার সাচর্ র‍্যাংকিং কি পজিটিভ হবে?

+=================++=================+
008► Question from Jannatul Fardhowsi
oneke competitive keyword er opor 8 theke 10 hazar er content dey temon backlink kore na.ami jodi.medium size er content likhe backlink kori tahole ki outrank kora somvob? oi keyword k?

008 Answered by Al-Amin Kabir
জ্বি, সম্ভব। সবচেয়ে বড় কনটেন্ট দিলেই সবচেয়ে উপরে র‍্যাংকিং করবে এমন নয়।

+=================++=================+
009► Question from Barkey Imam Zahid
একটা ডোমেন নেম এক্সপেয়ার কিনা বা এক্সপেয়ার হলে কোন পেনাল্টি আছে কিনা কি ভাবে বুঝবো?

009 Answered by Al-Amin Kabir
একটি ডোমেইনের হিস্টোরি দেখার জন‍্য এই টুলটি ব‍্যবহার করুন:
http://www.domainiq.com/reverse_whois

আর একটি এক্সপায়ারড ডোমেইন কিভাবে সিলেক্ট করবেন তা জানতে পোস্টের এই অংশটুকু দেখুন:
https://marketever.com/how-to-choose-the-right-domain-name-niche-site/#How-To-Choose-An-Expired-Domain-For-Your-Niche-Site
আমাজন এফিলিয়েট মার্কেটিং বিষয়ক প্রশ্ন উত্তর ( পর্ব ৬) আমাজন এফিলিয়েট মার্কেটিং বিষয়ক প্রশ্ন উত্তর ( পর্ব ৬) Reviewed by Admin on 9:38 PM Rating: 5

No comments:

Powered by Blogger.