ইমেইল মার্কেটিং কে করবেন? কোন কোম্পানির ইমেইল মার্কেটিং সেবা নিবেন?



মার্কেটিং সেক্টরে অনেকটা জায়গা জুড়েই আছে ই-মেইল মার্কেটিং ।
ইমেইল খুজে বের করার পর যে কাজটা থাকে সেটা হলো ইমেইল সেন্ড করা এবং নিশ্চিত করা যে ইনবক্সে মেসেস গুলো যাচ্ছে স্পেমে নয়।
আমাদের জিমেইল বা অন্যান্য যে সকল মেইল ইউজ করে থাকি সেগুলোতে লিমিটেসন এর কারনে প্রচুর পরিমানে মেইল একসাথে পাঠানো সম্ভব হয় না এবং মেইল এর কনভার্সন দেখারও কোন ওয়ে থাকে না!
সে ক্ষেত্রে আমরা ব্যবহার করে থাকি বিভিন্ন ইমেইল সার্ভার । পার্সোনাল ইমেইল সার্ভার সেটাপ এবং মেন্টেইন করাটা অনেকটাই সময়ের ব্যপার তার উপর কস্টিংতো আছেই।
তাই আমরা বিভিন্ন প্রফেসনাল সার্ভিস ইউজ করি।
টপ ৫ ইমেইল সার্ভিস যেগুলো আছে তার ছোট্ট রিভিউঃ
১মঃ https://mailchimp.com মেইলচিপ অনেক পরিচিত একটি নাম। মেইল চিপের বর্তমান ইউজার ১২ মিলিয়ন। ১ম পজিসনে আছে। ফ্রী মেম্বারশিপ আছে নিয়ে ব্যবহার করা যেতে পারে।
২য়ঃ https://www.constantcontact.com কনস্টেন্ট কন্টাক অনন্য পরিচত আরেক নাম অনলাইনে। বর্তমান ইউজার ৬৫০কে । ২য় পজিসনে আছে। ফ্রী মেম্বারশিপ আছে ৬০ দিনের সকল সুবিধা সহ(প্রো ভার্সনের), নিয়ে ব্যবহার করা যেতে পারে।
৩য়ঃ http://www.verticalresponse.com/ ফ্রীতে ছোট ছোট প্রমোশন এর জন্য খুবি কার্জকরি । ১ মিলিয়ন ইউজার আছে তাদের।
৪থঃ https://www.campaignmonitor.com/pricing/ ভালো পজিসনে থাকার পরেও এই সাভিসটি আমার খুব একটা পছন্দের না! কেননা এদের প্রাইজিং সিস্টেমটা আমার তেমন পছন্দের না! ই হোপ আপনাদের হতে পারে তবে সম্ভাবনা কম ! ২ মিলিয়ন ইউজার আছে তাদের ।
৫মঃ https://www.getresponse.com এদের পজিসন আছে ৫ম এ এদের সাভিস ফেলে দেবার মত নয়। রেগুলার ছোট বড় সকল বিজনেস এর জন্যেই মানান সই প্যাকেজ, চলে। ৫২৫কে ইউজার আছে তাদের।
ইমেইল লিস্ট তৈরি করে শুরু করে দিন প্রোমসন । তবে হা স্পামিং করবেন না ! স্পামিং ইমেইল না পাঠানোর জন্য রিকুয়েস্ট থাকবে সবার কাছে।
মনে রাখবেনঃ
স্পেম করে মার্কেটার হওয়া যায় না । টাকা কামলা দিয়েও কামানো যায় সেটা স্পেমিং থেকে অনেক সম্মানের বলে আমি মনে করি।
সারভাইভ করতে হলে মার্কেটার হওয়ার চেস্টা করতে হবে স্পেমার না !
আবারো বলছি টাকাই সব কিছু না। নিজেকে কত স্মার্ট ভাবে রিপ্রেজেন্ট করলেন বাহিরের মানুষের কাছে সেটাই সব, একজন মারকেটার হিসেবে
লেখা: শাওন ভাই
এর আগে উনি পোষ্ট দিসিল খুজে পাচ্ছি না । তাই আমি কপি করে দিলাম
ইমেইল মার্কেটিং কে করবেন? কোন কোম্পানির ইমেইল মার্কেটিং সেবা নিবেন? ইমেইল মার্কেটিং কে করবেন? কোন কোম্পানির ইমেইল মার্কেটিং সেবা নিবেন? Reviewed by Admin on 8:14 PM Rating: 5

1 comment:

Powered by Blogger.