আমাজন কেইস স্টাডিঃ কি ভাবে আমি মাসে $400 ইনকাম করছি ৫ মাস বয়সের আমাজন এফিলিয়েট সাইট দিয়ে।


আমাজন এফিলিয়েট কেইস স্টাডি
আমাজন এফিলিয়েট কেইস স্টাডি
বাজেটঃ প্রাথমিক-ভাবে $৬০০
 নিশ : আউটডোর কি-অয়ারডের
এভারেজ কেসি : ১৯
মাদার কি-অয়ারডের ভলুউম : ১৯০০ একাই কাজ করি ,

সো কনেটন্ট ছাড়া অন্য তেমন কিছু আউটসোরস করা হয়নি , কয়েকটি ক্ষেত্র ছাড়া ।
একটা পেইজ/পোস্ট রেডি করতে আমি মিনিমাম ১০-১৫ দিন সময় দিতাম । কম্পিটটরদের স্টাডি করতাম। বায়ারদের ইন্টেশন বুঝার চেস্টা করতাম।
যেহেতু বাজেট অল্প তাই আমি হিসেব করে এগিয়েছি, কিভাবে রিটার্ন পাওয়া যায়। মেইন পেইজের আরটিকেল আমি টেক্সটব্রোকার থেকে নিয়েছিলাম ৩০০০ ওয়ার্ডের অরডার করেছিলাম সে ৩৫০০+ দিয়েছিলো যতটুকু মনে পড়ে $৮০+ খরচ হয়েছিলো।
হোম-পেইজ রেডি করার পরে আরো ৩ টি আরটিকেল আউটসোরচ করি টেক্সট-ব্রোকার থেকে। মজার ব্যাপার হলো তার-মধ্যে একটি লং টেইল কিওয়ারড এর যার সার্চ ভলুউম ছিল মাত্র ৫০ কি ৭০ কিন্তু প্রোডাক্ট প্রাইস ছিল $২০০০+ সো একটা রিস্ক নিলাম । হাই কোয়ালিটি কন্টেন্ট লিখালাম ৩০ ডলারে এবং রিটার্ন টা ও পেয়ে গেলাম ইতোমধ্যেই ঐ পেইজ থেকে ২৫০০ ডলারের একটি প্রোডাক্ট সেল হয়েছে। আর বাকি ২ টি ও প্রায় $৩৫+ করে পড়েছিলো। এখন পরযন্ত টেক্সট-ব্রোকারে দিলাম প্রায় ১৮০-২০০ ডলার ২০০ ডলার চলে যাওয়ার পর হাতে ছিলো আর ৪০০ ডলার এইবার চলে যাই আই-রাইটারে, খুজতে থাকি কিছু ভাল রাইটার , কিছু ইনফরমেটিভ কন্টেন্ট অরডার করে যাচাই করি আর পেয়ে ও যাই :) ইনফরমেটিভ কন্টেন্ট লেখাই মোট ৫ টি - আই রাইটার থেকে সব গুলোই প্রিমিয়াম রেটিং এ - $৫৫ ডলার লাগলো। এবার আরো কিছু বিগ কন্টেন্ট এর আইডিয়া পেলাম - মোট ৩টা আরটিকেল লেখালাম সবগুলোই ৫০০০ - ৭০০০ অয়ারডের মধ্যে খরচ পড়ল আরো ২০০ ডলার এর পরে আর ৭ টাই রিভিও আরটিকেল লেখালাম - ( ভাল সার্চ এবং লো কম্পেটিটিভ দেখে যাতে রিটার্ন পাই) খরচ পড়ল - ৮০ ডলারের মতন। এখন পরযন্ত আমার খরচ হয়েছে - ২০০+৫৫+২০০+৮০ = ৫৩৫ ডলার ওহ ডোমেইন হোস্টিং এ লেগেছিলো ২০ ডলার ( নেইমচিপ থেকে ) সর্বমোট ৫৫৫ ডলার নাই। (থিম এবং প্লাগিন বাদে) এই আরটিকেল গুলো লেখানোর ফাকে ফাকে আমি নিজের কম্পিটটরদের ভাল মত এনালাইজ করতে থাকি, তারা কি ধরনের লিঙ্ক বিল্ডিং করেছে তা করার চেস্টা করি আর সব সময় গ্রুপে এবং ব্যাক্লিঙ্কো তে বুঁদ হয়ে থাকতাম। যা পারি যত-টুকু পারি নিজের সামর্থ্য দিয়ে ব্যাক-লিঙ্ক করার চেস্টা করতাম। নিজের মত করে স্ক্রিপ্ট রেডি করতাম আর অন্য অয়েবমাস্টারদের পিচ করতাম। আমি যে সব এবং যেভাবে ব্যাক্লিঙ্ক করেছি- ১. খুব অল্প ব্লগ-কমেন্টিং (৩ / ৪ টা ) ২. কিছু অয়েভ ২ থেকে ব্যাক্লিঙ্ক নিলাম, যেহেতু গত চার বছর ধরে এস ই ও'র সাথে আছি সে সুবাধে নিজের চেস্টাই আগেই কিছু ওয়েব ২ বিল্ড করে রাখি যা এখন আমাকে কিছুটা রিটার্ন দিলো। ৩. ভাল হাই কোয়ালিটির কিছু রিসোরচ লিঙ্ক খুজে এপ্লাই করলাম , এপ্রুভ ও করল ৪. সবচেয়ে ইফেক্টিভ - গেস্ট পোস্টিং ৪ টা ৫. এবং একটা ইউটিউব ভিডিও (নিজে করা) ও কিছু ইনফোগ্রাফিক ব্যাস হয়ে গেলো গেস্ট পোস্টিং এর জন্য মুলত আমি আমার নিশের বাইরে চলে গিয়ে অন্যদের রিচ করতে চেস্টা করতাম। আমি একটু ব্রডলি সার্চ করতাম এবং কিছু ভাল অথরিটি সাইট থেকে ভাল কিছু লিঙ্ক পেয়ে যাই।
গেস্ট পোস্ট করার জন্য আমি এই রিসোর্স ফলো করেছি... http://backlinko.com/the-definitive... কিন্তু আমি একটু অন্য ভাবে সার্চ করেছি-
সিক্রেট টা এখানেই, ব্রায়ান ডিন তার গেস্ট ব্লগিং এর ঐ গাইডে কিছু সার্চ স্ট্রিং দিয়েছেন - যেমন ঃ Your Keyword “write for us” আমি এই জায়গায় নিজের কি-ওয়ারড ইউজ করতাম না বরং কি-ওয়ারডের ব্রড ইন্ডাস্ট্রীকেই অথবা ব্রড সেন্সে কি-ওয়ারড ইউজ করতাম,
কেন করতাম তার ও একটি যুক্তিযুক্ত কারন আছে,
ইন্ডাস্ট্রী অথবা ব্রড নিশে যারা টপে আছেন তারা অনেক দিন যাবত ইন্টারনেটে আছে সো অবশ্যই তাদের অথরিটি ভালো, এবং তারা আমার ডিরেক্ট কম্পিটটর ও না সো তারা আমার পোস্ট এপ্রুভ করবে কিংবা করার চান্স অনেক বেড়ে যাবে। ও হ্যা কিছু প্যারামিটার তো আপনি ও দেখবেন গেস্ট পোস্টের জন্য রিচ করতে, যেমন সাইটের ডি এ কেমন ? অথরিটিফুল কিনা ? এইতো বেসিক কিছু চিন্তা করেই এপ্লাই করেন :) হয়ে যাবে ইনশাআল্লাহ। আর প্লিজ স্ক্রিপ্ট টা ডিনের মত কিংবা অন্য কোন গুরুর মত কাট কপি পেস্ট দিয়েন না , কারন আপনার মত অনেকেই গেস্ট পোস্টের জন্য ঐ বেচারাদের মেইল করছে সো ট্রাই টু বি ইনোভেটিভ :) আসলে আমি সবসময় বিশ্বাস করি - কোয়ালিটি ম্যাটারস, নট কোয়ান্টিটি । সো কোয়ালিটি কন্টেন্ট আর ব্রান্ডিং ডোমেইন থাকলে আপনি অনেক দিকে এগিয়ে যাবেন কম্পিটটরের তুলনায়।
আমি মনে প্রাণে বিশ্বাস করি , কন্টেন্ট ইজ দ্যা কিং এন্ড কি-ওয়ারড ইজ দ্যা কুইন। so Try to knot them . সোজা বাংলায় বিয়ে করাই দেন। বাট বেশি বেশি আদর দিয়েন না ( dont do kw over optimization / kw stuffing) . :) আরেকটা কথা :) বিশ্বাস করুন আর নাই করুন আমি যখন শুরু করি তখন ডোমেইন হোস্টিং কিভাবে কিনে সেটাই জানতাম না। হ্যা কস্ট করেছি , করছি। এখানে ধৈর্য টাই আসল বাকি সবল নকল :) লেগে থাকুন সুপারস্টার'রা আপনি ও পারবেন :) 
লিখেছেন: Aarif Enam
আমাজন কেইস স্টাডিঃ কি ভাবে আমি মাসে $400 ইনকাম করছি ৫ মাস বয়সের আমাজন এফিলিয়েট সাইট দিয়ে। আমাজন কেইস স্টাডিঃ  কি ভাবে আমি মাসে $400 ইনকাম করছি ৫ মাস বয়সের আমাজন এফিলিয়েট সাইট দিয়ে। Reviewed by Admin on 7:33 PM Rating: 5

6 comments:

  1. I have a question. Can we create niche site with blogspot?

    ReplyDelete
  2. না করায় ভাল। কারণ ব্লগস্পট দিয়ে ভাল মত কাষ্টমাইজ করা যায় না। ওয়ার্ডপ্রেস ইউজ করেন এটা এসইও ফ্রেন্ডলী। ধন্যবাদ :)

    ReplyDelete
  3. আমি ব্লগস্পটে যদি হোস্ট নেই, আর ডোমেইন নেই তাহলে কি প্রবলেম হবে? সাদামাটা সাইট তৈরী করার জন্য। শুরুর জন্য।

    ReplyDelete
  4. খুব ভাল আইডিয়া ভাল লাগলো আমি ও হেল্প চাই।

    ReplyDelete
  5. একইসাথে অনুপ্রেরণা এবং দিক- নির্দেশনামূলক লেখনি।
    এবং ছোটখাট একটা কেইস স্টাডিও হয়ে গেছে।
    ধন্যবাদ ভাই।
    আপনার থেকে ২-১ টা ইউনিক আইডিয়া জানতে পারলাম।

    ReplyDelete
  6. Sir,
    Thanks for sharing graet motivation story.
    Thank you.

    ReplyDelete

Powered by Blogger.